রাজশাহীতে শাপলা’র উদ্যোগে বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস উদযাপন ২০২১

0

বেসরকারী উন্নয়ন সংস্থা শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার উদ্যোগে আজ বৃহস্পতিবার বাংলাদেশের বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস ২০২১ উদযাপন করা হয়। বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে সংস্থা সকাল ৮টায় রাজশাহী কলেজ প্রাঙ্গণে এবং মোহনপুর উপজেলা চত্ত্বরে র‌্যালি ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। অতঃপর সংস্থার প্রধান কার্যালয় রাজশাহীস্থ কনফারেন্স হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার সহকারী পরিচালক আজহারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমন্বয়কারী প্রশাসন মাহবুব হোসেন, সমন্বয়কারী অডিট ও মনিটরিং রনজিৎ কুন্ডু এবং সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী আলীনুর হোসেন। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন এইচআর সমন্বয়কারী জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোঃ মোহসিন আলী। আলোচনা সভায় অতিথি এবং স্টাফগণ বলেন, ১৯৭১ সালে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এবং সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে এদেশের জনগন মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে। বিজয়ের সুবর্ণ জয়ন্তীর আলোচনায় বক্তারা আরো বলেন, বাংলাদেশের বিজয়ের পঞ্চাশ বছরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও ডায়ানেমিক নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের বিভিন্ন সুচকে অনেক এগিয়েছে এবং ডিজিটাল বাংলাদেশসহ অনেক অর্জন সাধিত হয়েছে। বক্তরা আরো বলেন, অদুর ভবিষ্যতে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে জায়গা করে নেবে।
সবশেষে শাপলা কালচারাল স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক কর্মকান্ড পরিিেশত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থী, সদস্য, বিভিন্ন পর্যায়ের স্টাফ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অতিথিসহ সর্বমোট ১১৫ জন উপস্থিত ছিলেন।